জয়মাল্য দেশমুখ : গতকাল কোচবিহারের মাথাভাঙা-র সভা থেকে এই ভাষাতেই নরেন্দ্র মোদী-কে আক্রমন করলেন মমতা ব্যানার্জী।গতকাল সরাসরি মমতা-কে উন্নয়নের রাস্তায় স্পিডব্রেকার বলে আক্রমন করেন।আজ সেই উন্নয়নের অস্ত্রেই পাল্টা মোদীকে বিঁধলেন মমতা।
মোদী সরকারের লুঠ-দাঙ্গা-মানুষ খুন করাই কাজ বলে আক্রমন করেন মমতা ব্যানার্জী।কোচবিহারের তণমূল প্রার্থী-র সমর্থনে আয়োজিত সভা থেকে রাজ্যে-র উন্নয়নের কথা তুলে ধরেন তিনি।কন্যাশ্রী,সবুজসাথী,রুপশ্রী-র মতো প্রকল্পের মাধ্যমে বাংলায় ব্যপক উন্নশন হয়েছে বলে মমতা ব্যানার্জী-র দাবী।কেন্দ্রীয় সরকারী প্রকল্প রুপায়য়নেও এই রাজ্য এক নং-এ আছে বলে দাবী তার।
মমতা বলেন”এটা দিল্লির সরকার ঠিক করার ভোট।তাই কথা হবে কেন্দ্রীয় সরকারের কাজ নিয়ে,রাজ্য সরকারের কাজ নিয়ে নয়”।এই সভা থেকে এনআরসি ইস্যুতেও মমতা তোপ দাগেন।অসমের মানুষকো ঘরছাড়া করা হলে,বাংলা তাদের আশ্রয় দেবে বলে ঘোষনা করেন।
পাহাড়ে বিমল গুরুঙ্গ-কে নিয়ে অশান্তি পাকানোর অভিযোগ-ও করেন বিজেপি-র বিরুদ্ধে।প্রসঙ্গত,আজই পাহাড়ে ফেরার কথা ছিল বিমল গুরুঙ্গ-এর।সে কথা মাথায় রেখেই মমতা ব্যানার্জী এই বার্তা দেন বলে রাজনৈতিক মহলের ধারনা।উত্তরবঙ্গে লোকসভা নির্বাচনের আগে রাজনৈতিক লড়াই জমে উঠেছে।তৃণমূল-বিজেপি কোন পক্ষই অন্যকে মাটি ছাড়তে নারাজ।

Leave a Reply