জয়মাল্য দেশমুখ : মোদী-র আক্রমণের জবাবে,পাল্টা আক্রমন শানালেন মমতা ব্যানার্জী কোচবিহারের দিনহাটা-র সভা থেকে।নরেন্দ্র মোদী-কে “এক্সপায়ারি বাবু”-বলে কটাক্ষ ছুড়ে দিয়ে বলেন বংলায় বহু উন্নয়নের কাজ করেছে তার সরকার।মোদী-সরকারের এক্সপায়ারি ডেট পেরিয়ে যাওয়ার পর নানা রকম প্রতিশ্রুতি দিচ্ছেন,যার কোনো মানে নেই বলে মত মমতা ব্যানার্জী-র।
মোদী শিলিগুড়িতে অভিযোগ করেছিলেন কেন্দ্রের আয়ুস্মান ভারত প্রকল্প,পশ্চিমবঙ্গে বন্ধ করে দিয়েছেন মমতা ব্যানার্জী।তার উত্তরে মমতা দিনহাটার সভা থেকে বলেন “ওটা ফালতু প্রকল্প।ওই প্রকল্পের আগেই রাজ্য সরকার সকলের জন্য বিনামূল্যে চিকিৎসা পরিষেবা শুরু করেছিলেন।মোদী তারই নকল করেছে”।
ব্রিগেডে বিজেপি-র সমাবেশ নিয়েও কটাক্ষ করে মমতা বলেন “কোটি কোটি টাকা খরচ করে এখন হ্যাঙ্গারের নীচে মিটিং করছে ওরা।২৩ মে-র পর ওই হ্যাঙ্গারের তলাতেই মোদীকে আশ্রয় নিতে হবে”।এই প্রেক্ষিতেই মমতা ব্যানার্জী মানুষের কাছে তৃণমূলকে ভোট দেওয়ার আবেদন করেন।বিজেপি টাকা দিতে এলে তা নিয়ে ভোট টা তৃণমূলকে দেওয়ার কথা বলেন।কারণ ওই টাকা জনগনের কাছ থেকে বিজেপি লুঠ করেছে বলে মমতার অভিযোগ।
নির্বাচনী সভার মঞ্চ থেকে কোচবিহারে বিজেপি-র প্রার্থী ও প্রাক্তণ তৃণমূল নিশীথ প্রামানিক-এর বিরুদ্ধেও অভিযোগ তোলোন।সিবিআই-এর একটি রিপোর্টের কপি দেখিয়ে বলেন,”এখানে লেখা আছে,নিশীথ প্রামাণিক অস্ত্রমামলা,চোরাচালান-এর মতো অভিযোগে অভিযুক্ত,তাকেই এখানে টিকিট দিয়েছে বিজেপি”।
সরাসরি মোদী-কে বিতর্কের ময়দানে আসার চ্যালেঞ্জ-ও জানিয়েছেন মমতা।রাজ্যে প্রথম দফা নির্বাচনের আগে দুই যুযুধান প্রতিপক্ষের লড়াই চরমে।কার কথা মানুষকে বেশি প্রভাবিত করছে,তার উত্তর পাওয়া যাবে ২৩-মে,ফল প্রকাশের দিন।

Leave a Reply