সত্য কি বেরিয়ে পড়ল ? মাথায় হাত বিজেপির

0
190

বাংলা নিউজ অনলাইন ডেস্ক : ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আমেদাবাদের এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে বলেন ২৬ শে ফেব্রুয়ারী বালাকোটে ভারতের সার্জিক্যাল স্ট্রাইকে পাকিস্তানের কোনো সেনা ও কোনো পাক নাগরিকের মৃত্যু হয়নি। তিনি আরো বলেন ২০০৮ সালে ভারতে সন্ত্রাসীরা সব থেকে মারাত্মক হামলা চালায় ২৬/১১ তে। ওই হামলায় ১৬৬ জন মারা গিয়েছিল। যার মধ্যে ১২৬ জন ভারতীয় আর ৪০ জন ১৪ টি দেশের ছিল।


যে সন্ত্রাসী হামলা কেবল জাতীয় ভিত্তিতেই নয় বরং আন্তর্জাতিক ভিত্তিতেও প্রভাব ফেলেছিল।সুযোগ ছিল কেন্দ্রীয় সরকার ১৪ টি দেশের সঙ্গে যোগাযোগ করে পাকিস্তানকে কোণঠাসা করে ফেলতে পারতো কিন্তু সেই সুযোগ তারা হারিয়েছিল।


এই বক্তব্যের ফলে বেকায়দায় পড়েছে বিজেপি। বিজেপির পক্ষ থেকে বরাবরই দাবি করা হয়েছিল পাকিস্তানের বালাকোটে ভারতের সার্জিক্যাল স্ট্রাইকে জঙ্গিদের মাদ্রাসা ও জঙ্গি শিবির সম্পূর্ণ ধুলিস্যাৎ হয়ে গিয়েছিল।ভোটের ময়দানেও সেনার বাহাদুরি শুনিয়ে ভোট চান নরেন্দ্র মোদী। ভারতীয় মিডিয়া ও দাবি করেছিল ৩০০ থেকে ৪০০ জনের মৃত্যু হয়েছিল।


বিরোধীরা দাবি করেছিল যে প্রতিরক্ষা দফতরের তরফে পরিষ্কার করে মৃত্যুসংখ্যা জানানো হোক কিন্তু কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বলা হয় যে ভারতীয় সেনার সার্জিক্যাল স্টাইক হয়েছিল ঠিকই কিন্তু মৃত্যুর সংখ্যা সরকারি ভাবে প্রকাশ করা যাবে না।


বিরোধীদের অভিযোগ কে মান্যতা দিয়ে আজ বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের এই বক্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এক্ষেত্রে বিজেপির সমস্ত ধরনের দাবি যে মিথ্যা তা আজকে পরিষ্কার হয়ে গেল।

Leave a Reply