ব্রেকিং নিউজ : অনশনমঞ্চে আজ মমতা

0
159

নিজস্ব প্রতিনিধি : ২৮ দিনের মাথায় চাকরিপ্রার্থীদের অনশন মঞ্চে মমতা। বললেন – আমাকে বিশ্বাস করো। কলকাতা প্রেসক্লাবের সামনে আজ দীর্ঘ ২৮ দিন অনশন রত অবস্থায় পড়ে আছে প্রায় আড়াইশো এসএসসি উত্তীর্ণ চাকরিপ্রার্থী। তাদের দাবি যে – ভ্যাকান্সি আপডেট না হওয়ার জন্য তারা চাকরি পাচ্ছে না এবং এস এস সি তে দুর্নীতি হয়েছে।
আজ দীর্ঘ ২৮ দিন সরকার পক্ষ থেকে পার্থ চট্টোপাধ্যায় এর সঙ্গে আলোচনা করেও কোনো ফল হয়নি। আজ ছিল তৃণমূল কংগ্রেসের নির্বাচনী ইশতেহার প্রকাশের দিন। ইস্তেহার শেষে সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কে নিয়ে এসএসসির অনশন মঞ্চে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন –
আপনারা যদি আমাকে বিশ্বাস করেন তাহলে একটা আমি অনুরোধ করবো ,একটু অপেক্ষা করতে। পার্থদা যে কমিটি করেছে তারা জুনের মধ্যেই পদক্ষেপ করবে। দরকারে আইন পরিবর্তন করার কথা ভাববো। আমার দিক থেকে কোন আপত্তি নেই। যতটা পারবো সহানুভূতিশীল থাকবো।
টানা ২৮ দিনের অনুষ্ঠানে এসএসসি উত্তীর্ণ চাকরিপ্রার্থীদের অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী। এক দশক আগে এই ধর্মতলা চত্বরে সিঙ্গুর আন্দোলনেটানা ২৬ দিন অনশন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ ছাত্রছাত্রীরা তাদের অনশন মঞ্চে মুখ্যমন্ত্রীর আগমনকে নৈতিক জয় হিসেবে মনে করছে। যদিও সরকারের তরফ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোন লিখিত প্রতিশ্রুতির দিশা দেখাতে পারেননি। মুখ্যমন্ত্রী তার নিজেকে বিশ্বাস করার কথা ছাত্র-ছাত্রীদের বলেছেন। এবং তারা যাতে অনশন প্রত্যাহার করে তার জন্য আহ্বানও করেছে।
কিন্তু এখনো ছাত্র ছাত্রীদের তরফ থেকে সেরকম অনশন প্রত্যাহার এর কোনও সঠিক সিদ্ধান্ত আসেনি। আজ রাতে কোর কমিটির বৈঠক হবে সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হবে যে পরবর্তীতে অনশন চালিয়ে যাওয়া হবে কিনা। ছাত্র-ছাত্রীদের এই অনশন কে মাঝে পুলিশের হুমকির মুখে ও পড়তে হয়েছিল। কিন্তু কোন কিছুতেই তোয়াক্কা না করে আজ ২৮ দিন তাদের অনশন কর্মসূচি তারা চালিয়ে যাচ্ছে।

Leave a Reply