https://banglanews24x7.com/2019/03/23/ssc-news-7/(opens in a new tab)

বাংলা নিউজ ২৪x৭ :মমতার 26 দিনের অনশনের রেকর্ড ভাঙতে আর মাত্র 2 দিন বাকি। আজ 24 তম দিনে পড়ল এস এস সি চাকরি প্রার্থীদের অনশন ,আর আজই পুলিশের পক্ষ থেকে অনশন প্রত্যাহারের জন্য চাকরিপ্রার্থীদের উপর চাপ দেয়া শুরু হলো। আজ বিকেল তিনটে নাগাদ কলকাতা পুলিশের 5 জনের একটি টিম আসে কলকাতা প্রেসক্লাবের সামনে এসএসসি চাকরিপ্রার্থীদের অনশনমঞ্চে। সেখানে উপস্থিত ছিলেন প্রাক্তন আইপিএস নজরুল ইসলাম।
কলকাতা পুলিশের তরফে একটি জেরক্স করা কাগজ দেখিয়ে নজরুল ইসলাম কে বলা হয় যে ভারতীয় সেনা রাজ্য সরকারকে জানিয়েছে যে কিছু মানুষ বেআইনিভাবে প্রেসক্লাবের সামনে ধর্না দিয়েছে। অতএব তাদের কে তুলে দেয়া হোক। পুলিশদের জবাব এর উত্তরে প্রাক্তন আইপিএস নজরুল ইসলাম বলেন যে- মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও একসময় এই ভারতীয় সেনার জায়গায় 26 দিন অনশন করেছিলেন, তখন তাদের কে তুলে দেয়া হয়নি এবং তখন কোন ভায়োলেন্স হয়নি। এখন চাকরি প্রার্থীরা তাদের ন্যায্য দাবিতে কারা অনশন চালাচ্ছে, যদি ভায়োলেন্স হত তাহলে দু-তিন দিনের মধ্যে সেই রিপোর্ট দেওয়া উচিত ছিল। এই কথা বলার পরে কলকাতা পুলিশের থেকে পাঁচ জনের টিম যারা এসেছিল তারা চলে যায়। যদিও সেই সময় সাংবাদিকদের ও অন্যান্য চাকরিপ্রার্থীদের ফটো তুলতে নিষেধ করা হয়।
আজ 24 তম দিনে পড়লো চাকরিপ্রার্থীদের অনশন। অনশনের রেকর্ড একমাত্র করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম সিঙ্গুর আন্দোলনের সময়। মুখ্যমন্ত্রী অনশন করেছিলেন 26 দিনের ,আর আজ এসএসসি চাকরিপ্রার্থীদের 24 তম ,মুখ্যমন্ত্রীর রেকর্ড ভাঙতে আর মাত্র 2 দিন বাকি। সেই জন্যই কি কলকাতা পুলিশ এতটা সক্রিয়। যদিও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন যে -আমরা একটা 5 জনের কমিটি গঠন করছে এবং আমরা চাকরিপ্রার্থীদের দিক থেকে মানবিক পদক্ষেপ গ্রহণ করব। কিন্তু চাকরিপ্রার্থীরা পার্থ চট্টোপাধ্যায় এর কোন কথাতেই বিশ্বাস করছেন না। তারা বলছেন যে – আমাদের একটা লিখিত প্রতিশ্রুতি চায়, না হলে আমরা আমরণ অনশন চালিয়ে যাব। আজ সকালে এসেছিলেন বিমান বসু। ছিলেন মন্দাক্রান্তা সেন। প্রত্যেকেই চাকরিপ্রার্থীদের প্রতি সহমর্মিতা জানিয়েছেন এখন সরকারের তরফ থেকে কি কঠিন পদক্ষেপ নেওয়া হয় তা দেখা যাবে আগামী দিনে।

দেখুন ভিডিও শুধুমাত্র আমাদের চ্যানেল এ

Leave a Reply