বাংলা নিউজ অনলাইন ডেস্ক : পর পর ৮ বিস্ফোরণে কেঁপে উঠলো শ্রীলংকা।আজ সকালে ইস্টারের প্রার্থনা চলাকালীন প্রথমে নেগোম্বো, বাট্টিকালোয়া এবং কলম্বোর কোছিকাড়ে জেলার সেন্ট অ্যান্টনি গির্জা বিস্ফোরণে কেঁপে ওঠে। বিস্ফোরণে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয় নেগোম্বো গির্জায়। ৬৭ জন প্রাণ হারান সেখানে। গির্জার ছাদটিও ভেঙে পড়ে। বাট্টিকালোয়ার গির্জায় প্রাণ হারান ২৫ জন।


গির্জায় হামলার পর একে একে কলম্বোর শাঙ্গরি-লা, কিংসবারি, সিনেমন গ্র্যান্ড এবং দেহিওয়ালা চিড়িয়াখানার সামনে আর একটি বিলাসবহুল হোটেলে বিস্ফোরণ ঘটে। তাতে কমপক্ষে ৩৫ জন বিদেশি নাগরিকের মৃত্যু হয় বলে স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর। শ্রীলঙ্কা সরকারের তরফে এখনও পর্যন্ত তাঁদের নাম-পরিচয় প্রকাশ না করা হলেও, নিহতরা জাপান, হল্যান্ড, ব্রিটেন, আমেরিকা,পর্তুগাল এবং তুরস্ক থেকে আসা পর্যটক বলে জানা গিয়েছে।


রবিবার সন্ধ্যা পর্যন্ত কোনও সংগঠন হামলার দায় স্বীকার করেনি। তবে বিস্ফোরণের পর সন্দেহভাজন সাত জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন সে দেশের প্রেসিডেন্ট তথা প্রতিরক্ষা মন্ত্রী মৈত্রীপালা সিরিসেনা। দেশের মাটিতে গড়ে ওঠা কোনও চরমপন্থী সংগঠন এই ঘটনা ঘটিয়ে থাকলে, তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহও।

Leave a Reply