জঙ্গি মৃত্যুর সংখ্যা কত , জানানো সম্ভব নয় – প্রতিরক্ষামন্ত্রী

0
70

বাংলা নিউজ ২৪x৭ : সার্জিক্যাল স্ট্রাইকে নিহত জঙ্গিদের সংখ্যা নিয়ে সরকারের তরফ থেকে কোনো কিছু জানানো হবে না, আজ মঙ্গলবার সাংবাদিক বৈঠকে বললেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ। তিনি আরও বলেন , 26 শে ফেব্রুয়ারি সার্জিকাল স্ট্রাইক ভারতের তরফ থেকে করা হয়েছে কিন্তু কতজন জঙ্গি মারা গিয়েছে তা নিয়ে বায়ুসেনার বিবৃতি শেষ কথা ।গত 14 ই ফেব্রুয়ারি পুলওয়ামা সিআরপিএফ কনভয়ে হামলা চালায় জঙ্গি সংগঠন জৈশ ই মোহাম্মদ। আত্মঘাতী এই হামলায় প্রাণ যায় আমাদের 42 জন শহীদ জওয়ানের। তারপর থেকে পাকিস্তানের উপর স্বভাবতই মানুষের ক্ষোভ বাড়তে থাকে যার বদলা হিসাবে 26 শে ফেব্রুয়ারী পাকিস্তানের বালাকোটে ভারতীয় বায়ুসেনা সার্জিক্যাল স্ট্রাইক করে জঙ্গিদের ধ্বংস করে দিয়েছে বলে ভারত সরকারের তরফ থেকে জানানো হয়।
যদিও জঙ্গি শিবির ধ্বংসের ব্যাপারে পাকিস্তান প্রথম থেকে অস্বীকার করে আসছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন -ভারতীয় সেনাবাহিনী ভারতীয় বায়ুসেনা সার্জিক্যাল স্ট্রাইক করেছে এ কথা সত্য কিন্তু কোন জঙ্গী ধ্বংসের সেরকম কোনো প্রমাণ নেই। দু একটা গাছ উড়ে গিয়েছে এবং একজন ব্যক্তি আহত হয়েছে বলে জানা যায় ,সব থেকে বড় কথা বালাকোটের ওই এলাকায় কোনো জঙ্গি শিবির ছিল না।
ভারতীয় মিডিয়াগুলো একের পর এক নিজেদের ইচ্ছামত জঙ্গি মৃত্যুর সংখ্যা প্রকাশ করতে থাকে কোন কোন চ্যানেল 300 কোন কোন চ্যানেল 400 পর্যন্ত সংখ্যা জানায়। কিছুদিন আগে এক জনসভায় বিজেপির সাধারণ সম্পাদক অমিত শাহ বলেন 26 শে ফেব্রুয়ারী আমরা সার্জিক্যাল স্ট্রাইক করিয়ে 250 জন জঙ্গীকে নিকাশ করেছি। অমিত শাহ এর বক্তব্যের পর থেকে বিরোধী কংগ্রেস নেতারা দাবি করেন যে কতজন মারা হয়েছে সেই বিষয়ে স্পষ্ট ভারত সরকার কিন্তু আজ পর্যন্ত সরকারের তরফ থেকে সেরকম কোনো বিবৃতি আসেনি।

আজকে ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ পরিষ্কার করে জানিয়ে দিলেন যে সরকারের তরফ থেকে সেরকম কোনো বিবৃতি দেয়া সম্ভব নয়।

Leave a Reply