“মোস্ট ফেভারিড নেশন” আর নয় পাকিস্তান:

0
123

রিপোর্টার জয়মাল্য দেশমুখ : গতকালের পুলওয়ামায় হামলার ঘটনায় আজ নিরাপত্তা বিষয়ক ক্যাবিনেট কমিটির বৈঠক অনুষ্ঠিত হয় প্রধানমন্ত্রীর পৌরহিত্যে।।সেই বৈঠকে কালকের ঘটনার পরিপ্রেক্ষিতে বেশ কিছু গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নেওয়া হয়।
সূত্রের খবর অনুযায়ী,ভারত এতদিন পর্যন্ত পাকিস্তান কে যে “মোস্ট ফেভারড নেশন”-এর মর্যাদা দিয়েছিল তা তুলে নেওয়া হচ্ছে।এছাড়া আন্তর্জাতিক ক্ষেত্রে ও রাষ্ট্রপুঞ্জের কাছে আবেদন করা হবে তারা যাতে পাকিস্তানের বিরুদ্ধে কড়া অবস্থান নেয়।এছাড়াও মাষ্টারমাইন্ড মাসুদ কে ‘আন্তর্জাতিক সন্ত্রাসবাদী’ বলে আক্ষ্যা দেওয়ার-ও আবেদন করা হচ্ছে।প্রধানমন্ত্রী বলেন সন্ত্রাসবাদী দের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।
এই মিটিং-এর পরেই রাজনাথ সিং কাশ্মীরের উদ্দেশ্যে রওনা দেন।অন্যদিকে রাহুল গান্ধী সাংবাদিক বৈঠকে জানান যে বিরোধীরা নিহত জওয়ানদের পরিবার ও সরকারের পাশে আছেন।এছাড়াও বামপন্থী দলগুলিও এই ঘটনার নিন্দা করে দোষীদের শাস্তির দাবী করেছে।
এই ঘটনায় নিহত হয়েছেন, এ রাজ্যের হাওড়ার জেলার সিআরপিএফ জওয়ান বাবলু সাঁতরা ও নদীয়া জেলার আরও একজন জওয়ানও।রাজ্য সরকার এই পরিবারগুলির সাথে আছে বলে জানিয়েছে।

Leave a Reply