প্রধানমন্ত্রী বিদায়ী ভাষণে একবারও বললেননা ১৫ লাখের কি হলো ?

0
118

গতকাল ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিদায়ী ভাষণ। যথেষ্ট দক্ষতার সঙ্গে নিজের ৫ বছরের কাজের খতিয়ান তুলে ধরলেন তিনি। কিন্তু একবার বললেননা ১৪ সালে ক্ষমতায় আসার সময় যে মোক্ষম প্রতিশ্রুতি দিয়েছিলেন তার কি হলো ? ১৫ লক্ষ কেন মানুষের একাউন্ট এ এলোনা।
মূলত ১৫ লক্ষ টাকার প্রতিশ্রুতিতে ধরাশায়ী করেছিলেন পর পর ২ বারের কংগ্রেস সরকার কে। পরে অবশ্য অমিত শাহ বলেছিলেন যে – এ জুমলা হ্যায় , ১৫ লাখ কিসিকো মিলনেওয়ালে নেহি হ্যায়।
আরো একটি বড়ো প্রশ্ন ছিল – কালো টাকা। মোদীজি বলেছিলেন যে – বিজেপি সরকার ক্ষমতায় এলে ১০০ দিনের মধ্যে কালো টাকা ফিরিয়ে নিয়ে আসবেন। ৫ বছর হতে চললো , কালো টাকা ইস্যু তে নীরব প্রধানমন্ত্রী।
মানুষের শুধুমাত্র বীমার ক্ষেত্রে সুবিধা দিয়েছেন , আয়করের উর্দ্ধসীমা বাড়িয়েছেন , সৈনিক দের জন্য অস্ত্র কিনেছেন , এই সব শেষ করলেন তিনি। অথচ সৈনিক মৃত্যুর সংখ্যা বিজেপি আমলে বেশি হয়েছে। ঋণ খেলাপির সংখ্যা বেশি হয়েছে। সাম্প্রদায়িক হিংসা বেশি হয়েছে। সামাজিক ভালোবাসার বাতাবরণ ক্ষুন্ন হয়েছে।
শেষে বললেন – গরু আমাদের জীবনে গুরুত্বপূর্ণ।
আছে দিন আছে দিন করে ক্ষমতায় আসা সরকার মানুষের জীবনে যে খারাপ দিন নিয়ে এসেছিলেন তার বিচার এবার মানুষ করে কিনা সেটাই দেখার ??

Leave a Reply