জয়মাল্য দেশমুখ : আজ সকাল থেকে অনুষ্ঠিত হল,২০১৯ সালের লোকসভা নির্বাচনের প্রথম দফা-র ভোট।গোটা দেশের ৯০ টি-র ও বেশি কেন্দ্রে আজ সারা দিন ধরে চলেছে ভোট গ্রহন পর্ব।পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ার ও কোচবিহার-এ আজ সম্পন্ন হয়েছে ভোট।নির্বাচন কমিশন জানিয়েছে দুটি কেন্দ্রেই ৮০%-এরও বেশি ভোট পড়েছে।কমিশনের দাবী বিক্ষিপ্ত কিছু অশান্তি ছাড়া ভোট-গ্রহন পর্ব শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।
সকাল থেকে কিছু কেন্দ্রে ইভিএম-মেশিন খারাপ হয়ে যাওয়ায় দেরিতে শুরু হয় ভোট-গ্রহন পর্ব।আলিপুরদুয়ার কেন্দ্রে খুব বেশি গন্ডোগোল-এর খবর পাওয়া যায় নি।যদিও বিজেপি প্রার্থী জন বারলা-অভিযোগ করেন তিনি আক্রান্ত হয়েছেন।এছাড়া ফরোয়ার্ড ব্লকের প্রার্থী-র গাড়ি ভাঙচুড় করা হয়েছে বলে অভিযোগ।
কোচবিহার কেন্দ্রে কয়েকটি বুথে সকাল থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর আসে।তৃনমূল নেতা রবীন্দ্রনাথ ঘোষ অভিযোগ করেন,বিএসএফ বুথে ঢুকে ভোট করছে,তাই কেন্দ্রীয় বাহিনী যে বুথে আছে,সেখানে আবার ভোট নিতে হবে।অন্যদিকে বিজেপি প্রার্থী নিশিথ প্রামানিক পাল্টা দাবী করেন,রাজ্য পুলিশ যে সব বুথে ছিল সেখানে পুনরায় ভোট করতে হবে।
তবে,নির্বাচন কমিশনের বক্তব্য ভোট শান্তিপূর্ন।অন্তত রক্তাক্ত ছবি আজ সারা দিন-এর ভোটে দেখা যায় নি।যথেষ্ট ভালো মাত্রায়,ভোট পড়ায় খুশি শাষক-বিরোধী সব পক্ষই।

Leave a Reply