ভুল করেছি ক্ষমা করে দেবেন। অভিনেতা ফিরদৌস

0
97

বাংলা নিউজ ওয়েব ডেস্ক : পশ্চিমবঙ্গে এসে তৃণমূলের হয়ে লোকসভা ভোটে প্রচার করতে দেখা গিয়েছিল বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস কে। বরাবরই টলিউডের বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির সাথে তার সম্পর্ক বহুদিনের। গত 14 ই এপ্রিল “বিজনেস ভিসা” নিয়ে তিনি ভারতে আসেন এবং ভিসার শর্ত লংঘন করে নির্বাচনী প্রচারে অংশ নিয়েছিলেন। যার জন্য ভারত সরকার তাকে কালো তালিকাভুক্ত করে।


এসব কিছুর জন্য তিনি আজ একটা লিখিত বিবৃতি দিয়ে ক্ষমা চেয়ে বলেন – পশ্চিমবঙ্গের সাংস্কৃতিক অঙ্গনের সাথে আমার সম্পর্ক বহুদিনের এখানে সংস্কৃতি অঙ্গনের অনেক শিল্পী সাহিত্যিক আমার বন্ধু। এজন্য বিভিন্ন সময়ে কারণে অকারণে আমি এখানে চলে আসি। ভারতের জাতীয় নির্বাচন হচ্ছে। বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক দেশে নির্বাচন পূর্বের মতো সারা বিশ্বে সাড়া ফেলেছে। এই সময়ে আমি ভারতে অবস্থান করছিলাম। সকলের মতো আমারো আগ্রহের জায়গা ছিল এই নির্বাচন। ফলে ভাবাবেগে তাড়িত হয়ে পশ্চিমবঙ্গের একটি নির্বাচনী প্রচারণায় আমি আমার সহকর্মীদের সাথে অংশগ্রহণ করি।


ফেরদাউস আরো বলেন – এটা পূর্ব পরিকল্পনার কোন অংশ ছিল না। শুধুমাত্র আবেগের বশবর্তি হয়ে আমি অংশগ্রহণ করেছি। কারো প্রতি বিশ্বাস আনুগত্য প্রদর্শন বা কোন দলের পক্ষে নয়। আবার কারোর প্রতি অসম্মান প্রদর্শন করা আমার উদ্দেশ্য নয়। আমি বুঝতে পেরেছি আবেগের বশবর্তী হয়ে সহকর্মীদের সাথে এই নির্বাচনী প্রচারণার অংশগ্রহণ করাটা আমার ভুল ছিল। যেটা থেকে আমি অনেক ভ্রান্তি তৈরি হয়েছে এবং অনেকে ভুল ভাবে নিয়েছেন। অনিচ্ছাকৃত ভুলের জন্য আমি ক্ষমা প্রার্থনা করছি আশা করি সংশ্লিষ্ট সকলে আমার অনিচ্ছাকৃত ভুলকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

নায়ক ফিরদাউসের লেখা বিবৃতি

Leave a Reply