২৩-তারিখ ৯২% বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী:

0
100

বাংলা নিউজ অনলাইন ডেস্ক : আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠিত হতে চলেছে তৃতীয় দফার নির্বাচন।সারা দেশের সাথে এই রাজ্যের ৫ টি আসনে অনুষ্ঠিত হবে ভোট উৎসব।মালদা-র দুটি,মুর্শিদাবাদ-এর দুটি ও বালুরঘাট-এর মানুষ ২৩ তারিখ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।তার আগেই রাজ্যের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক জানালেন,এই ৫ টি কেন্দ্রের ৯২% বুথেই মোতায়েন করা হবে কেন্দ্রীয় বাহিনী।মাত্র ৮% বুথে শুধু রাজ্য পুলিশ থাকবে।নির্বাচন কমিশনে রাজ্যের ভোট পরিস্থিতি নিয়ে বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।


অজয় নায়েক-এর মতে এত পরিমান কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে ভোট গ্রহন এ রাজ্যের ইতিহাসে নজিরবিহীন।ভোট যত এগোবে ততই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী-র সংখ্যা বাড়বে।যদিও ভোট-এ শুধু কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা গণতন্ত্রের পক্ষে অশুভ বলে তিনি মতপ্রকাশ করেন।

নির্বাচন ঘোষনার সময় থেকেই বিরোধী দলগুলি কেনন্দ্রীয় বাহিনী মোতায়েন এর দাবীতে সরব হয়েছিল।একশ শতাংশ বুথে বাহিনী মোতায়েন এর দাবী তে কমিশনে বারবার দরবার করেছেন তারা।এছাড়া কেন্দ্রীয় বাহিনীর সুরক্ষার দাবীতে দফায় দফায় বিক্ষোভ দেখিয়েছেন একাধিক জেলার ভোট কর্মীরা।

অবেশেষে আজ কমিশনের সিদ্ধান্তে তাদের দাবীতে শিলমোহর পরল বলে রাজনৈতিক মহলের ধারনা।যদিও রাজ্যের শাষক দল তৃণমূল কংগ্রেস এই বিষয়ে গুরুত্ব দিতে নারাজ।তাদের মতে তৃণমূল ৪২ টি আসনের মধ্যে ৪২ টিতেই জিতবে।

Leave a Reply