বাংলা নিউজ ডিজিটাল ডেস্ক : বিগত দু দফার ভোটের থেকে শিক্ষা নিয়ে নড়েচড়ে বসল নির্বাচন কমিশন। সিদ্ধান্ত নেওয়া হলো তৃতীয় দফা থেকে প্রত্যেকটা বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। প্রথম ও দ্বিতীয় দফায় ভোট মোটামুটি শান্তিপূর্ণ হলেও বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে অশান্তির চিত্র ফুটে উঠেছে।


ভোটারদের ভোট দিতে বাধা দেয়া হয়েছে বলে অভিযোগ। গত দ্বিতীয় দফায় চোপড়ায় একের পর এক সংঘর্ষের ছবি ফুটে উঠেছে। নির্বাচন কমিশনের তরফ থেকে এই বিক্ষিপ্ত অশান্তি রুখতে প্রত্যেকটা বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের কথা ভাবা হচ্ছে।


রাজ্য পুলিশের উপরে বিরোধীদের কোন রকমের আস্থা নেই। কেননা পশ্চিমবঙ্গের রাজনীতি বিচার বিবেচনা করলে দেখা যাবে পুলিশ একটি রাজনৈতিক দলের হয়ে কাজ করছে বলে বারবার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এমন কি পুলিশ রাজনীতির বিষয়ে মাথা গলানোর চেষ্টা করছে বলেও কোনও কোন ও জায়গায় অভিযোগ করেছে বিরোধীরা।

এবার বিরোধীদের সেই সমস্ত বক্তব্যকে প্রাধান্য দিয়ে নির্বাচন কমিশন কড়া পদক্ষেপ গ্রহণ করল। তৃতীয় দফার ভোট থেকে প্রতিটা আধাসেনা মোতায়েনের প্রতিশ্রুতি নির্বাচন কমিশন দিয়েছেন তা আদৌ তারা রাখতে পারেন কিনা এবং বিক্ষিপ্ত অশান্তি রুখতে পারেন কিনা সেটা ভবিষ্যৎই বলবে।

Leave a Reply