সিপিএম কংগ্রেস জোট হচ্ছেনা, সবুজ সংকেত হাই কমান্ডের

0
107

নিজস্ব প্রতিনিধি : রাজ্যে সিপিএম কংগ্রেস জোট হচ্ছে না। রাহুল গান্ধীর সবুজ সংকেত। পশ্চিমবঙ্গ রাজ্যে সিপিএম ও কংগ্রেসের ক্ষেত্রে জোট নিয়ে যে জলঘোলা হচ্ছিল তাতে ইতি টানলেন কংগ্রেস সুপ্রিমো রাহুল গান্ধী। আজ প্রদেশ কংগ্রেস নেতৃত্বর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা হয় রাহুল গান্ধীর এবং সেইখানে সিদ্ধান্ত চূড়ান্ত হয় যে 42 টি পশ্চিমবঙ্গের আসনে একাই লড়বে কংগ্রেস

উল্লেখ্য গত বৃহস্পতিবার জোট ও সমঝোতার পথে না গিয়ে বা আলোচনায় না গিয়ে এককভাবে রাজ্য সি পি আই এম প্রার্থী ঘোষণা করে ফলে স্বভাবতই কংগ্রেস থেকে অসন্তোষ দানা বেঁধেছিল। কংগ্রেস নেতারা বারবার বলেছিল যে সিপিএম তাদের কে না জানিয়ে যে প্রার্থী তালিকা প্রকাশ করেছে তা তাতে তারা অপমান বোধ করেছে। তাও আজ সোমেন মিত্র বলেছিলেন যে কাল পর্যন্ত আমরা সিপিএমকে সময় দিচ্ছি যদি সিপিএম তাদের সিদ্ধান্তের কথা প্রদেশ কংগ্রেস কে না জানায় তাহলে একাই ধরার সিদ্ধান্ত নেয়া হবে।

কিন্তু তারপরেই প্রদেশ কংগ্রেস থেকে হাই কমান্ডের সঙ্গে যোগাযোগ করা হয় এবং সেখানে হাইকমান্ডের এর ব্যাপারে সবুজ সংকেত পাওয়া গিয়েছে। আগামীকালই প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র দিল্লী যাচ্ছেন সেখানে চূড়ান্ত হবে কংগ্রেসের প্রার্থী তালিকা। এতদিন ধরে সিপিএম কংগ্রেস জোট নিয়ে যে জলঘোলা হচ্ছিলো তা চূড়ান্ত সিদ্ধান্ত হয়ে গেল বলে মনে করা হচ্ছে।

Leave a Reply