ভোটের আগেই কাজ করে সিবিআই , বিষয়টাকি কাকতালীয় ?

0
216

সামনেই লোকসভা ভোট। মোদী ঝড় আর বইছেনা। বিরোধী জোট মজবুত। এমত অবস্থায় শেষ কামড় দিতে চাই বিজেপি। আমরা সকলেই জানি যে সিবিআই একটি স্বশাসিত সংস্থা। কিন্তু বরাবরই অভিযোগ ওঠে কেন্দ্রের সরকার নাক গলাচ্ছে সিবিআই এ। কেন্দ্রের নির্দেশে সিবিআই কাজ করছে। একটা জিনিস লক্ষ্য করলে দেখা যাবে যে – বরাবরই কোনো না কোনো ভোটের ঠিক আগের মুহূর্তেই সিবিআই চাঙ্গা হয়ে ওঠে। বিষয়টা কি কাকতালীয়। মনে হয় না।
২০১৪ সালের সারদা কাণ্ডে প্রতারিত হয়েছে লক্ষ্ লক্ষ্ গরিব মানুষ। কম সময়ে বেশি সুদের প্রতিশ্রুতি দিয়ে বাজার থেকে টাকা তুলেছে সারদা চিটফান্ড। শেষে টাকা ফেরত করতে না পেরে পালিয়ে যান সারদা মালিক সুদীপ্ত সেন। পরে কলকাতা পুলিশ তাকে এরেস্ট করে।
সুদীপ্ত সেন বার বার অভিযোগ করেছেন – যে কিছু প্রভাবশালী ব্যাক্তি তার কাছ থেকে টাকা নিয়ে তাকে দেউলিয়া করেছে। তারই তদন্ত করছে সিবিআই। কিন্তু তদন্তের গতি প্রকৃতি দেখলেই বোঝা যাবে সিবিআই মাঝে মাঝেই শীতঘুমে চলে যান। ভোটের ঠিক আগেই অজ্ঞাত কারণে আবার চাঙ্গা হয়ে ওঠে।
মমতা বন্দোপাধ্যায় বার বার অভিযোগ করছেন যে সিবিআই কে দিয়ে রাজনৈতিক ফায়দা তুলছে বিজেপি ।সুদীপ্ত সেন এর বয়ানে বিজেপির উপ মুখ্যমন্ত্রীর নাম থাকলেও তাকে কিছুই বলছেনা সিবিআই। রাজনৈতিক কাদা ছোড়াছুড়ি চলছে সমানে। কিন্তু প্রশ্ন হলো আজ ও পর্যন্ত ৫ বছরে সিবিআই গরিব মানুষের টাকা ফেরানোর ক্ষেত্রে তেমন কোনো পদক্ষেপ করতে পারেনি। সিবিআই এর কার্যপদ্ধতি এতটাও শ্লথ যে ভবিষ্যতেও কবে টাকা ফেরানোর পরিকল্পনা তার ও ঠিক নেই।
শুধু কোনো না কোনো ভোটের আগে সিবিআই আর চিটফান্ড শুনতে পাই।

Leave a Reply