আগে ছিল স্নাতক। এবার উচ্চমাধ্যমিক

0
78

বাংলা নিউজ ব্যুরো : ২০১৪ সালে ছিল বাণিজ্য বিভাগে স্নাতক এইবার উচ্চ মাধ্যমিক পাস স্মৃতি ইরানি। বরাবরই ডিগ্রি নিয়ে বিতর্কের মুখে স্মৃতি ইরানি। তিনি ২০১৪ সালে লোকসভা নির্বাচনে রাহুল গান্ধীর বিরুদ্ধে ভোটে দাড়িয়ে ছিলেন। এক লাখের বেশি ব্যবধানে স্মৃতি ইরানী পরাজিতও হয়েছিলেন। কিন্তু ডিগ্রি বিতর্ক তার পিছু ছাড়েনি।

তিনি ২০১৪ সালে মনোনয়নপত্র হলফনামায় নিজের ডিগ্রি দিয়েছিলেন দিল্লী বিশ্ববিদ্যালয়ের ওপেন লার্নিং এ বাণিজ্য বিভাগে স্নাতক। যদিও বিরোধীরা অভিযোগ করেছিল যে স্মৃতি ইরানীর এই ডিগ্রি পুরো ফেক ছিল। বিরোধীদের সেই অভিযোগকে মান্যতা দিয়ে এইবারের লোকসভা নির্বাচনে মনোনয়নপত্র তিনি লেখেন যে তিনি উচ্চ মাধ্যমিক পাস। তিনি স্নাতকে ভর্তি হয়েছিলেন ঠিকই কিন্তু পড়াশুনা শেষ করতে পারেনি।

এইবারের লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের আমেথি থেকে লড়ছেন স্মৃতি ইরানি। তিনি নির্বাচনে হেরেও কেন্দ্রীয় মন্ত্রী হয়েছেন নরেন্দ্র মোদির দৌলতে। এইবারে আমেথি কেন্দ্রে তার জেতার সম্ভাবনা দেখছে বিজেপি। তাদের যুক্তি রাহুল গান্ধীর বিপরীতে গতবারে এক লক্ষের বেশি ভোটে হারলেও এই ৫ বছরে আমেথিতে প্রচুর কাজ করেছেন স্মৃতি ইরানি। সেই কাজের সুবাদে রাহুল গান্ধী কে হারিয়ে তাঁর যে জেতার সম্ভাবনা প্রবল

Leave a Reply