একটু সহানুভূতি মানুষ কি পেতে পারেনা ? ভারত রত্ন নেবেন না ভূপেন হাজারিকার পরিবার

0
167

মানুষ মানুষের জন্য , জীবন জীবনের জন্যে
একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা , ও বন্ধু
মানুষ মানুষের জন্যে –
দরাজ গলায় আসামিজ গায়ক ভূপেন হাজারিকার গান শুনে মানবিকতা নিয়ে ভাবেনি। এমন মানুষ বোধ হয় খুব কম আছে। সারাজীবন মানুষের অধিকার , ভালোবাসা নিয়ে গান গেয়েছিলেন তিনি। আর তার সেই কৃতিত্বের স্বীকৃতি জানাতে বিজেপি সরকার মরণোত্তর ভারত রত্ন দেওয়ার ঘোষণা করেন।
কিন্তু ভূপেন হাজারিকার পরিবার জানালেন – তারা ভারত রত্ন নেবেনা। সম্প্রতি আসামের নাগরিক বিল নিয়ে অসন্তোষ প্রকাশ করে ছেলে তেজ বলেন – বাবা চিরকাল মানুষের অধিকার , গরিব মানুষের স্বার্থ রক্ষার্থে গান গেয়েছেন। বিজেপি সরকারের নাগরিক বিল নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছে অসামবাসী।
মানুষের জীবনের শান্তি বিঘ্নিত হয়েছে। ভয়ের পরিবেশ তৈরি হয়েছে অসামবাসীর মনে। সেখানে – একটু সহানুভূতি মানুষ কি পেতে পারেনা ?
ভূপেন হাজারিকার পরিবারের পাশে দাঁড়িয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তিনি বলেন – বিগত ৪ বছরে দেশ জুড়ে শুধু অরাজকতার বাতাবরণ তৈরি করেছে বিজেপি সরকার। দাঙ্গা , খুন ,ধর্ষণ ও নাম বদলের রাজনীতি করে চলেছে। আজ পর্যন্ত ভালো কিছু করেনি তারা যা মানুষের উপকারে লাগে।
সম্প্রতি প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে ভূপেন হাজারিকা কে মরণোত্তর ভারত রত্ন দেওয়ার ঘোষনা করে কেন্দ্র সরকার।

শুনুন ইতিহাস সৃষ্টিকারী সেই গান

Leave a Reply