বাংলা নিউজ ২৪x৭ : লোকসভা ভোটের আগে আজ অযোধ্যা মামলার রায় নিয়ে সিদ্ধান্ত নেবে সুপ্রিম কোর্ট। রাম মন্দির মামলায় সুপ্রিম কোর্ট মূলত খতিয়ে দেখবে যে পারস্পরিক মধ্যস্থতার মাধ্যমে বা পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমে মামলা নিষ্পত্তিকরণ করা যায় কিনা। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এর নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চ এ এই মামলার শুনানি হবে। অন্যতম বিচারপতি শরদ বোরদের মোতে -বোঝা পড়ার সুযোগ দেয়া উচিত তবে ,পুরো প্রক্রিয়াটি গোপনে হবে। প্রসঙ্গত বলে রাখা উচিত অযোধ্যা রাম মন্দির যতবারই কোন না কোন ইলেকশন এসেছে ,সেই ইলেকশনের ঠিক আগেই এই মামলাটি উসকে তোলা হয় এবং ভারতীয় জনতা পার্টির কিছু নেতা মন্ত্রীগণ এই কাজটি খুব চতুরতার সঙ্গে করে। রাম মন্দির ইসু তুলে ভোটে জেতার একটি পরিকল্পনা বিজেপি বরাবরই করে। সেইজন্য যতবারই ভোটের সময় এসেছে ঠিক তার আগেই অযোধ্যা মামলা নিয়ে বরাবরই চাপানউতোর চলতে থাকে।

সামনে লোকসভা নির্বাচন সেই নির্বাচনকে মাথায় রেখে আবার অযোধ্যা রাম মন্দির নিয়ে নানাবিধ মিডিয়াতে এর আগেও প্রাক্তন বিচারপতি জে এস খেহর অযোধ্যা মামলার বিবাদ মেটানোর জন্য চেষ্টা করেছিলেন। কিন্তু সেই সময় সেই সমস্যা সমাধান করতে তিনি পারেননি।
যদিও অযোধ্যা মামলা সংক্রান্ত শুনানি যাতে লোকসভার পরে হয় সেই জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন এ আই এম আই এম প্রেসিডেন্ট আসাদুদ্দিন ওয়াইসি। তিনি বলেছিলেন যে এই রাম মন্দির ইস্যু নিয়ে ঠিক লোকসভা ভোটের আগে কোন রায় হলে সে তার রাজনৈতিক ফায়দা তুলতে পারে বিজেপি।

Leave a Reply