চালু হলো ভবিষ্যতের ভূত ছবির প্রদর্শনী

0
92

নিজস্ব প্রতিনিধি : সুপ্রিম কোর্টে বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এর বেঞ্চ স্পষ্ট জানিয়ে দিয়েছে ,অবিলম্বে অনীক দত্ত পরিচালিত ছবি ভবিষ্যতের ভূত প্রদর্শন চালু করতে হবে। রাজ্য সরকারকে পাঠানো নোটিশে শীর্ষ আদালত নির্দেশ দিয়েছে এই ব্যাপারে মুখ্য সচিব স্বরাষ্ট্র সচিব ও ডিজিকে ব্যবস্থা নিতেই হবে।
গত 15 ফেব্রুয়ারি আচমকা বন্ধ হয়ে যায় ভবিষ্যতের ভূত ছবিটির প্রদর্শনী। এই ব্যাপারে হলগুলো বলেন যে ছবিটি না চালানোর ক্ষেত্রে উপরের নির্দেশ আছে। তারপরেই কলকাতায় বিদ্বজনদের একাংশ সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে থাকে। এবং বলেন যে ছবির প্রদর্শনী বন্ধে সরকারের উপর তলার লোকের হাত ছিল এবং ছবিটি প্রদর্শনের ব্যাপারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তেমন কোন কথা খরচ করেনি।
সেই সময় কলকাতাতে প্রতিবাদ কর্মসূচি পালন করেন অপর্ণা সেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো বিদ্বদজনেরা। কিন্তু সরকারের তরফ থেকে সে রকম কোনো হস্তক্ষেপ করা হয়নি। আজ শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি পরিষ্কার জানিয়ে দিলেন যে অবিলম্বে এই ছবিটির প্রদর্শন চালু করতে হবে।
কিছুদিন আগে নন্দনে কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে নন্দন চত্বরে মমতা ব্যানার্জির ছবি টাঙানো প্রসঙ্গে সরব হয়েছিলেন ভবিষ্যতের ভূত ছবির পরিচালক অনেক দত্ত। তারপরে সরকারের কু নজরে পড়ে যান এই পরিচালক। অনেকে বলেছিলেন যে ওনাকে ভাতে মারা হতে পারে। পরিচালক ঠাট্টা করে বলেছিলেন – ভাতে মারা হলে তিনি রুটি খাবেন। সুপ্রিম কোর্টের রায় এক প্রকার মুক্ত স্বাধীনতার স্বপক্ষে সাফল্য বলে মনে করছেন অনেকে।

দেখুন ছবির ট্রেইলার

Leave a Reply